সংবাদ শিরোনাম:
মাভাবিপ্রবিতে বিতর্কে জয়ী জয়ের বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’ টাঙ্গাইলে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেপ্তার ২ টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত
দেলদুয়ারে ক্লাব সভাপতি-সম্পাদকের অত্যাচারে অতিষ্ট গ্রামবাসী

দেলদুয়ারে ক্লাব সভাপতি-সম্পাদকের অত্যাচারে অতিষ্ট গ্রামবাসী

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের দেলদুয়ারে ক্লাব সভাপতি সম্পাদকের অত্যাচারে গ্রামবাসী অতিষ্ট হয়ে পরেছে। উপজেলার সদর ইউনিয়নের বারপাখিয়া গ্রামের “বারপাখিয়া স্মৃতি সংঘ” নামে একটি ক্লাব প্রতিষ্ঠিত হয় ১৯৮৬ সনে। এর রেজিঃ নং- ট/দে-০২২৯। বর্তমানে ক্লাবটির সভাপতি মো. শামিম ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। তারা ক্লাবের ভেতর বসান সালিশি বৈঠক। আর এ বৈঠককে উপলক্ষ করে বাদি ও বিবাদীকে আর্থিক হেনস্তাও করেন। তাদের সিদ্ধান্তের বাইরে যাওয়ার সাহস রাখেননা কেউ। যে কোন সিদ্ধান্ত মাথা নিচু করে মেনে নিতে হয়। সালিসী সিদ্ধান্ত মেনে না নিলে নানা ধরনের ভয়-ভীতি দেখানো হয় এমনকি এলাকা ছাড়ারও হুমকী দেয়া হয়। ক্লাবে ১৫-২০ জন যুবক সদস্যকে ঢাল হিসেবে ব্যবহার করেন সভাপতি সম্পাদক। আসমা বেগম নামের এক নারীকে তারা নোটিশ দিয়ে ক্লাবে ডেকে পাঠান। সে ক্লাবে হাজির না হলে পরের দিন তার বাগানের পেপে সহ বেশ কিছু গাছ কেটে ফেলা হয় এবং বিভিন্ন প্রকার ভয়-ভিতি প্রদর্শন করে। সভাপতি-সম্পাদক বিবাদীকে ক্লাবে হাজির করার জন্য ক্লাবের নির্ধারিত প্যাড ব্যবহার করে নোটিশ জারি করে থাকেন। এরা এতই প্রভাবশালী যে, তাদের ভয়ে সাধারণ গ্রামবাসী সর্বদা আতঙ্কাবস্থায় থাকে। কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলতে চাইলে হরহামেসাই বিভিন্ন ভাবে হয়রানি করে থাকেন। সম্প্রতি ১৩ জুন ২০২৩খ্রি. বারপাখিয়া গ্রামের সানোয়ার খানের স্ত্রী আসমা বেগমকে ক্লাবে হাজির করার জন্য সম্পাদক সফিকুল ইসলাম স্বাক্ষরিত এমনই একটি নোটিশ জারি করে। যার স্মারক নং দেখানো হয় অ.ক.(১১)১৩.০৬.২৩। নোটিশে বিবাদীকে প্রয়োজনীয় কাগজপত্র /দলিলাদি এবং স্বাক্ষী সহ ক্লাবে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়। সভাপতি সম্পাদকের অত্যাচারের চিত্র তুলে ধরে গ্রামের একাধিক ব্যক্তির স্বাক্ষরিত ভূক্তভোগীরা ১১ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। যার একটি অনুলিপি দেলদুয়ার উপজেলা প্রেসক্লাব বরাবরও পেশ করা হয়।

অভিযোগ প্রসঙ্গে ক্লাবের সভাপতি মো. শামিম বলেন, গ্রামে অনেক অনৈতিক কর্মকান্ড ঘটে থাকে। সেসবের একটি সুষ্ঠু সমাধান দেয়ার জন্য ক্লাবের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হয়। নোটিশ জারী প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি যে নিয়ম বহির্ভূত তা আমাদের জানা ছিল না। অজান্তেই ভূলটি হয়ে গেছে।

ক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম নোটিশ জারির কথা শিকার করে বলেন, ক্লাবের সাংগঠনিক সম্পাদক একজন বিজ্ঞ লোক তিনি ক্লাবের প্যাডে নেটিশ লিখে আমাকে স্বাক্ষর দিতে বললে আমি স্বাক্ষর করে দিই। বিষয়টি যদি নিয়ম বহির্ভূত হয়ে থাকে তাহলে আমার ভূল হয়েছে।

নোটিশ জারী প্রসঙ্গে দেলদুয়ার থানা অফিসার ইনচার্জ নাছির উদ্দিন মৃধা মাসিক আইন শৃঙ্খলা সভায় তার বক্তব্যে বলেন, কোন ক্লাবের নোটিশ করে সালিশী বৈঠক আয়োজন করার এখতিয়ার নাই। তবে আদালত থেকে যদি লিখিত নির্দেশ দেয়া হয় তাহলে দায়িত্বপ্রাপ্ত ওই প্রতিষ্ঠান নোটিশ জারী করতে পারে।

এ ব্যাপারে  দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান   ইঞ্জি: মাহমুদুল হাসান মারুফ বলেন, ঘটনাটি আমি শুনেছি তবে ক্লাব কখনও বিচার শালিস করতে পারে না এটা ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের কাজ । যদি এধরনের ঘটনা ঘটে থাকে তবে প্রশাসনিক ভাবে তা ব্যবস্থা নেওয়াে উচিৎ ।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী বলেন, অভিযোগ দিয়ে থাকলেও আমার টেবিলে এখনও পৌছায়নি।

তবে উপজেলা নির্বাহী অফিসারের প্রশাসনিক কর্মকর্তা, মো. নূর নবী বলেন, অভিযোগটি ডাক ফাইলে দেয়া হয়েছে।

 

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840